ঈদের সাজ

করোনার কারণে এবারের কোরবানির ঈদ সাদামাটা। তবুও ঈদ তো ঈদই। খুশির এই দিনে মন খারাপ করে থাকার কোনো মানে নেই। সাজলে মন ভালো থাকে। কোরবানির ঝামেলা শেষ হলে ঈদের দিনটিতে পরিপাটি হয়ে থাকতে পারেন।

যেহেতু ঘরেই থাকা হবে, তাই খুব বেশি মেকআপ করার প্রয়োজন নেই। নো মেকআপ লুকই এবারের ঈদের ট্রেন্ড। সামান্য অয়েল ফ্রি ময়েশ্চারাইজার দিয়ে শুধু ফেস পাউডারেই হতে পারে সকালের বেইস। রোদে যাওয়া হবে না, তাই সানস্ক্রিনের প্রয়োজন নেই। তবে যদি সেজে ছাদে যাওয়ার পরিকল্পনা থাকে, তাহলে সানস্ক্রিন ব্যবহার করতে হবে। ঈদের দিন গরম থাকার সম্ভাবনাই বেশি।

তাই ঈদের সকালের জন্য বেছে নিতে হবে হালকা পাতলা সুতি কাপড়ের পোশাক। যদি কেনাকাটা না করে থাকেন (অনলাইনে অনেকেই কেনাকাটা করেছেন), তাহলে আলমারি থেকে প্রিয় শাড়িটি বের করে পরতে পারেন। যে কোনো রঙের শাড়ি পরতে পারেন। মাংস নিয়ে সন্ধ্যায় হয়তো কিছু আত্মীয়স্বজন আসতে পারে। সন্ধ্যায় যে কোনো অনুষ্ঠানে কালো রঙের শাড়ি বেশি মানায়। 

শাড়ির সঙ্গে মন ভালো রাখার জন্য অলঙ্কার পরতে পারেন। আইব্রোটা এঁকে নিতে হবে। হালকা কাজল আর ছোট্ট একটা টিপ দিতে ভুলে গেলে চলবে না। ঠোঁটে ন্যুড শেডের কোনো লিপস্টিক লাগিয়ে নিতে পারেন। সালোয়ার-কামিজ বা টপসের সঙ্গেও মেকআপ হওয়া চাই হালকা। চুল পনিটেল করে নিলে পোশাকের সঙ্গে ভালো মানাবে।

চুল খুলে রাখতে চাইলে কার্ল করে নিতে পারেন নিচের চুলগুলো। কানে ছোট্ট দুল, ভারি করে মাসকারা ব্যবহার করতে পারেন। আইলাইনার আর কাজল দিন। ইউটিউবে চুলের স্টাইলের টিউটোরিয়াল দেখে সুন্দর কোনো হেয়ারস্টাইল করে নিতে পারেন। এখন শিখে রাখলে পরে কাজে লাগবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //